আরেকটু বসলে হতো না ?
আমার মনের বাগান থেকে একটা ফুল তুলে এনে দিতাম
তুমি আমার কালোকেশী চুলের খোঁপায় গুজে দিতে,সেই কবে দিয়েছিলে,
মনের মাধুরী মিশিয়ে আলোতো করে বেনী বাঁধা চুলের পাটিতে,
উপঃ কি ভালোই না লেগেছিলো, আজো মনে পড়ে ।
তুমি আজ ভালো করে  পারফিউম মাখবে গায় কেমন?
প্রয়োজনে একাধিক ফ্লেভার ......(মেসিং করে)
আমায় মাতোয়ারা করে দিবে সেই সুবাসে,মৌ মৌ করবে উষ্ণ এই মন,
আমি বাসন্তী রঙ্গের হালকা শাড়ি জড়াবো গায়,
কুচি্র ভাজ গুলো তুমি ঠিক করে দিবে,পাতলা আবরনে আমার
শরীরের শ্রী দেখে তুমি মুগ্ধ হবে,পাগলের মত।
অবশ্য কথা গুলো ই এক দিন তুমি বলেছিলে,হিঃহিঃহিঃ
দু'জন মিলে তোমার পঙ্খীরাজ মোটর বাইকে  উড়ে বেড়াবো...
উতাল হাওয়া বেহাল করে দিবে আমার কপালে উপচে পড়া চুল গুলি
পিচ্ছিল শাড়ি বারংবার তালবাহানা করবে  ঘুড়ির মত উড়ে যেতে,
তবু ও তোমার মোটর বাইক ছুটছে তো ছুটছে ।
এই তুমি কি ভাবছো গো...?
ওরে দুষ্ট.........তুমি কি হারিয়ে গেছো ভাবের মোহনায় ?


রচনা
২৩।০২।২০১৪