নিষ্ঠুর গর্জনে হতাশার প্রজ্বলি' গ্রাস করেছে মনে,
হৃদপিণ্ড আজ জর্জর, ধুক, ধুক অশান্ত মৌ বনে ।
স্নায়ু গুলো আজ নীরব স্রোত জমাট বেঁধেছে গায়
ক্ষুৎপিপাসা অন্তরশুন্য  প্রাণ প্রায় যাই  যাই ।
কোষ গুলো আজ  তৃষাতুরা, মুমূর্ষু দেহ চরে,
লেলিহ জিহ্‌ব লালা শুন্য সখা কেবল তোমার তরে ।
হাড় গুলো আজ পাট কাঠি,মন খা খা স্বর পাটি ,
শুন্যতা বিষাদে কাঁদায়, হারানো প্রেমের ঘাটি ।
আঁখিপাতে আজ বিস্মৃতির অন্ধকার অনন্ত আশার বানে,
ধূসর হিমগিরি মন মরু ভূমি আজ কষ্ট ধেয়েছে প্রাণে।


রচনা
২১।০৬।২০১৩