এরা আজও ভালোবাসে
চেয়ে থাকে পরস্পরের পথের পানে,
এরা করে স্মৃতি রোমন্থন
মনের কথা কয়েছে সঙ্গোপনে।
এরা জানে প্রেম চিরসুন্দর, প্রেম অমর – শ্বাশ্বত।
এরা আজও ভালোবাসে-
ভালোবাসার স্বপ্ন মাঝে বেঁচে থাকে।।
সারাদিন মিলের চাকার সাথে চলে যুদ্ধ
জীর্ণ কুঠীরে স্বল্প আলোয় শির্ণ হাতে
শুকনো রুটি করে চিন্তা-সুদুরে থাকা প্রেমিকের কথা।
কর্মক্লান্ত শরীর কামনা করে প্রীয়ার উষ্ণ স্পর্শ।।
মদ্যপ স্বামীর হাতে মার খেয়েও এরা হাসে।
ঘরে রূগ্ন ছেলে ক্ষুধার জ্বালায় ওঠে কঁকিয়ে,
তবু এরা করে স্মৃতি রোমন্থন।।
এরা বেঁচে থাকে পরস্পরের ভালোবাসায়।
ভালবাসা এদের করেছে সুন্দর।।
এরা ভালবাসার নামে জানেনা প্রতারনা-
আঁধার রাতে – অভিজাত হোটলে অর্থমূল্যে বেচেনা ভালোবাসা।
এরা ভালোবাসে মানুষকে –তার মন হৃদয়কে।
রাতের আঁধার কেটে আসে নব প্রভাত।
কলের চাকা দেয় ডাক – সারাদিন চলে কর্মকান্ড।
কর্মমাঝে প্রীয়জনের দর্শণ এনে দেয় নতুন জীবন।
এরা আজও আছে – ভালোবাসা এদের রেখেছে বাঁচিয়ে,
প্রেম চিরসুন্দর, প্রেম অমর – শ্বাশ্বত।