#
নানার বয়স এখন
আশি,
তাই কথাগুলো লাগে
বাসি।
#
কান নিয়ে গেছে
চিলে
শুনে ঝাপ দেই ক্যান
বিলে?
#
সুখের দিনে ছিলো যারা
পাশে,
দুঃখের দিনে তারাই বেশী
হাসে।
#
বউ গিয়েছে বাপের বাড়ী
বলেছি ছুটি,
উপাই নেই গোলাম হোসেন
খাচ্ছি তাই রুটি।
#
অন্ন-বস্ত্র
বাসস্থান,
শেষ ঠিকানা?
গোরস্থান।
#
ভালোবাসার
বারান্দায়,
কাশতে কাশতে
পরান যায়!
#
'কামার বাড়ির'
মাইয়্যা,
দা দেখায়, কাঁচি দেখায়
প্রেমের অফার পাইয়্যা।
#
কবিতা লিখিনি, ভাই
মাফ করিও,
বকা দিয়ে, ভালোবেসে
হাতটি কিন্তু ধরিও।