দীর্ঘ জ্যামে আটকে আমি
ভাবছি একা একা,
বৃথা সময় নষ্ট কেন?
যায় কবিতা লেখা!


মাঝে মাঝে বইটা পড়ি
মাঝে মাঝে ছড়া,
পড়তে গিয়ে সময় সময়
ভুলে আরজত পাড়া।


মালিবাগের ছয় নম্বর
বাসটি সিটে বসে,
এক ঘন্টা, দুই ঘন্টা
যাচ্ছি হিসেব কষে।


রাস্তা-ঘাটে যায়না চলা
টেক্সি সারি সারি,
কিভাবে আর কখন ফিরব?
অফিস কিংবা বাড়ী!