দিনটা খুব সুন্দর,
আকাশ টা পরিস্কার্
বৃষ্টি ও যা হবার হয়ে গেছে
এখন একাকীত্ব আমাকে গ্র্রাস করেছে
দুপুরের রোদ্র্রটা খুব মিষ্টি লাগে
সামনের পোড়ো বাড়িটা ওটা আমার
ওখানেই দিন কাটে আরামে্
প্র্রাসাদের আলো আমাকে চিনিয়ে দেয়
ছোট্ট বাড়ি হিসাবে্
কেউ কী আমাকে ডাকে ?
তা বুঝি অন্ধকারে !
এখন প্র্রচণ্ড গরম ,
পোড়ো বাড়িটার নীচে শুয়ে থাকি খালি গায়ে
খালি পিঠে খাটের ভাগ্যরেখার দাগ পরিস্কার ভাবে ফুটে গেছে
খানিক বাদে দেখি মিলিয়ে গেছে দাগগুলো ॥