শারমিন শব্নম জয়া

শারমিন শব্নম জয়া
জন্ম তারিখ ১৮ ফেব্রুয়ারি
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস উত্তরা, বাংলাদেশ
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা সমাজবিজ্ঞান এবং নৃবিজ্ঞানে মাস্টারস

কবি শারমিন শবনম জয়া (মা: শাহানাজ পারভীন, পিতা: মোঃ শওকত আলী,) ১৮ই ফেব্রুয়ারী, ১৯৮০ সালে ঢাকার ধানমন্ডিস্থ মেহেরুন্নেসা হসপিটালে জন্মগ্রহণ করেন। তিনি কম্পিউটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস এ স্নাতোকোত্তর এবং সমাজবিজ্ঞান ও নৃতত্ত্বে মাস্টার্স করেছেন। পেশাগত জীবনে একদশকেরও বেশী দেশের সামাজিক উন্নয়ন ক্ষেত্রে বিভিন্ন আন্তর্জাতিক সেবাসংস্থায়/প্রকল্পে কাজ করেছেন, যেমন- USAID এর PRICE ও সিসিমপুর প্রকল্প । বর্তমানে তিনি ইউ কে ভিত্তিক আন্তর্জাতিক সেবাসংস্থা মুসলিম এইড এ Coordinator পদে Resource Mobilization & Advocacy ডিপার্টমেন্টে কাজ করছেন। তার লেখা নারী উন্নয়ন মূলক প্রবন্ধ আন্তর্জাতিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। কবি হিসেবে তার আত্মপ্রকাশ অতি সম্প্রতি। লিখনীর মাধ্যমে মানবিক উন্নয়ন ও আধুনিক ইতিবাচক সামাজিক পরিবর্তনকে পাঠকের কাছে সহজ সাবলিলভাবে তুলে ধরাই তার মূল লক্ষ্য। ব্যাক্তিগত জীবনে তিনি একটি ছেলে ও একটি মেয়ে সন্তানের গর্বিত জননী। তার স্বামী (এবিএম সাজেদুল হুসেইন জুয়েল), পেশায় একজন ব্যবসায়ী, যিনি কবির লিখালিখির মূল অনুপ্রেরণার উৎস।

শারমিন শব্নম জয়া ৭ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শারমিন শব্নম জয়া-এর ১৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৩/১২
৬/৩
১৯/২
২/৯
২২/১১
২৫/৪
১১/৩
৩১/১২
৩০/১১
২৭/৭
২০/৭
৪/৭
২৫/৫
২০/৪
৪/৩
১২/২ ১৫
১৭/১
৩/১
২৫/১২ ১৯