হ্যাঁরে,তুই আছিস কেমন? আমাকে কি ভুলেই গেলি?
ছিলাম যে তোর খেলার সাথী ছেলেবেলার দিনে,
লুকোচুরি, কুমীরডাঙ্গা, আড়ি- ভাবের দোসর
মান- অভিমান ঘুচিয়ে যে তুই জন্মের পর হলি


মনে আছে? আকাশ - ভেঙ্গে প্রলয় নেমে এলো
তুই আমি আর ভাঙ্গা ছাতা,ভিজে চুলে মুক্তো গাঁথা
চায়ের গেলাস তুলে দিলি আমার কাঁপা ঠোঁটে----
ভালবাসার সে দিনগুলো কোথায় রেখে এলি ?


যেদিন সাঁঝে কনের বেশে চোখের জলে বিদায় নিলি
একটি কোণে দাঁড়িয়ে আমি , জানেন আমার অন্তর্যামী
আর কোনদিন আমার কাছে এলিনা তুই ফিরে,
স্বপন হয়ে হাওয়ার সাথে তুই যে কোথায় মিলিয়ে গেলি!