সৌম্যকান্তি চক্রবর্তী

সৌম্যকান্তি চক্রবর্তী
জন্ম তারিখ ২৯ নভেম্বর ১৯৭৮
জন্মস্থান দুর্গাপুর , ভারত
বর্তমান নিবাস দুর্গাপুর , ভারত
পেশা প্রাথমিক শিক্ষক
শিক্ষাগত যোগ্যতা বিজ্ঞানের স্নাতক

কবি সৌম্যকান্তি চক্রবর্তী ২৯ শে নভেম্বর ১৯৭৮ ইং দুর্গাপুরে জন্মগ্রহণ করেন। বাবা পীযূষকান্তি চক্রবর্তী একজন অবসরপ্রাপ্ত শিক্ষক আর মা নিবেদিতা চক্রবর্তী। বিজ্ঞানের স্নাতক কবি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকতা করেন। ফেসবুকের মাধ্যমে লেখালেখির জগতে আসা । "বাংলা কবিতা" নামক ফেসবুক গ্রুপে কবিতা লেখায় হাতেখড়ি । সময়ের সঙ্গে সঙ্গে কবিতা লিখতে শেখা এবং কবি বন্ধুদের সঙ্গে সখ্যতা গড়ে উঠে । কবিতার জগতে প্রধাণ অভিভাবক ও শুভানুধ্যায়ী মৃণাল সরকার এবং রঞ্জিত চৌবে । অনেক পত্রিকায় লেখা বেরিয়েছে এবং বেরোচ্ছে । এর মধ্যে সপ্তাশ্ব , সৃজনী , নব প্রয়াস , ঝিনুক , শিল্প ও সাহিত্য পত্রিকা, অল্প কথার কোলাজ, অনন্যা , আমি অনন্যা , আরশি , ইয়ে পত্রিকা , কহিসুর পত্রিকা , অণ্বেষা পত্রিকা এইগুলি অন্যতম । কবিতা শতক ২ নামে একটি সংকলন ও প্রকাশিত হয়েছে ।

সৌম্যকান্তি চক্রবর্তী ৮ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সৌম্যকান্তি চক্রবর্তী-এর ৮৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/২
১৭/২
১১/২
১৬/৫
১৭/৯
৭/৪ ১০
১/১
২৫/৮
২/৪
২৪/১
২১/১
২৮/১০
২৩/৯
২২/৯
২৯/৮
১১/৮
৩১/৫
২০/২
১৬/২
১৭/১
১২/১
২৩/১২
২২/১২
৫/১২
৫/৮
৩০/৭
২৩/৭
২১/৭
১/৭
৩০/৬
২৯/৬
২৮/৬
২১/৬
১৮/৬
১২/৬
২৬/৫
৩/৫
৬/৩
২৪/২
২১/২
৬/১
২৭/১২
২৫/১১
২৮/১০
২১/১০
২০/১০
১৮/১০
৬/১০
৬/১০
৫/১০

এখানে সৌম্যকান্তি চক্রবর্তী-এর ৩টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/৬
১/৬
৭/২

এখানে সৌম্যকান্তি চক্রবর্তী-এর ৪টি কবিতার বই পাবেন।

অঙ্কুর অঙ্কুর

কবিতা সিন্দুক ২১ কবিতা সিন্দুক ২১

প্রকাশনী: আলপনা প্রকাশনী
কহিসুর কহিসুর

প্রকাশনী: কহিসুর প্রকাশনী
প্রাঙ্গণ সাহিত্য পত্রিকা প্রাঙ্গণ সাহিত্য পত্রিকা


তারুণ্যের ব্লগ

সৌম্যকান্তি চক্রবর্তী তারুণ্য ব্লগে এপর্যন্ত ৬টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৬টি লেখার লিঙ্ক নিচে পাবেন।