ভোর হলো, মাগো বলো
কোথায় আমার মিনি.........
ওকে না দেখলে মাগো
কেমনে সকাল চিনি ।
আমি যেথা ঘুমিয়ে থাকি
মিনিকে নিয়ে কোলে,
মিনি তখন গান গাহে
হো....... হো...বলে ।
মিনি যদি না থাকে
আমার ঘুমের ঘরে ,
ঘুম তখন আসে নাকো
আঁখি দু-দ্বারে ।
মিনি যখন খাড়া লোমে
লুকিয়ে উঠে ছাদে,
মিনিকে দেখে ইঁদুর ছানা
ভয়ে ভয়ে কাঁদে ।
আমি যদি না থাকি মা
যাই যদি দূরে ,
মিনিকে তখন দিস খেতে
দুধ পেট ভরে ।


fb: sonnetsanto@gmail.com