ত্রিশ দিন আজ ইতি দিল
ত্যাগ ও সংযোমের বিনিময়ে
দিবালোক পানাহার বিসর্জন
প্রভূর নিকট মুক্তির দানে
কখন জেগে উঠবে আকাশে
বাঁকানো শুভ্র চাঁদ
যাহার তাড়নে প্রত্যেক মুসলিমের
অন্তরে অপেক্ষার পাহাড় ।
অবশেষে ছোট্র চাঁদখানি
দেখা দিয়েছে আকাশের কোনে
সকলের মুখে বাঁধ ভাঙ্গা হাসি
আগামী কাল ঈদ ।
আনন্দে উল্লাসীত নব্য শিশু
উত্তাল উন্মাদনা নরনারী
বহু রূপে আজ সাঁজবে সবে
রঙ্গিন পোশাকে ।
ঘরে ঘরে নানান উপস্থাপনা
আর ফিন্নি সেমাই
গৃহে গৃহে আমন্ত্রণ
একে অপরকে ।
ধনি গরীব বুকে বুক রেখেছে
সকল হিংসা কলহ ভুলে
ধনি গরিবের নেই
বিন্দু মাত্র রূপ ।
আজ সবাই সবার সাথে
অন্তর ঘনিষ্ঠতা
আর মুখে মুখে শুধু
ঈদ মোবারক ।
fb: sonnetsanto@gmail.com