পুকুর ধারে একলা বসে নীরব ভাবে ভাবতে থাকি
কষ্টে পাওয়া সুখগুলো মোর সবার কাছে হল ফাঁকি।
ছেলেবেলার ওই কান্না জুড়ে সবাই যখন বাড়তে শেখে
স্বপ্নে ভেজা ইচ্ছেগুলো ভিড়ের মাঝে জ্বলছে থেকে।
তাদের ঘিরে হাজার আলো জ্বলল সবার চোখ ধাঁদিয়ে
দেখিয়ে দেব দুনিয়াটারে, চলব এবার পা বাড়িয়ে।


ভবের খ্যালায় বাঁচতে গিয়ে মরল প্রাণের বীজগুলো
ছাইয়ের গাদায় একলা আমি, নিয়ে হাতে মোর সুখগুলো।
এমন ভাবে শবের মাঝে নিঃশব্দে আজ যাত্রা করি
পণ করি আজ এই ভাগারে বাঁচার আগে আবার মরি।
ছিঁড়বি তোরা, আমায় ঘিরে পুড়বি তোরা মনে মনে
ফিনিক্স হয়ে বাঁচব আমি থাকব আমি সুখের বনে।
তোদের কথার ধার ধারি না, চলছি আমি নিজের বেগে
নিজের তরে খুঁজছি আমি, দিচ্ছি পাড়ি নিরুদ্দেশে।
ভাঙ্গল যেদিন দুই নয়ানে বাঁধন হারা অশ্রূ বারি
দেখছি আমি একলা বসে সুখ সাগরে দিচ্ছি পাড়ি।