যে ডালে স্বার্থের কোকিলেরা গান
গায়
হাজারো দুধের মাছির আনাগোনা
পাওয়া নাপাওয়ার অবিরাম হিসেব
নিকেশ
সেখানে তুমি আমায় ডেকোনাকো।
যে প্রাসাদের দেয়ালে প্রেম নেই
আছে অর্থের বিনিময়ে নিহিত ছলনা
বাটখাড়ায় লাভ ক্ষতির পরিমাপ
সেখানে আমায় যেতে বলনাকো।
কাঁচা মরিচের
সাথে আমি পান্তা পেলেই খুশি
ডিম লাইটের রোমান্টিক আলোতে
স্বার্থের ফাস্টফুডের মিষ্টি চেয়ারে
আমায় মিছে তুমি চেওনাকো।