ওগো ভোরের আকাশে একলা তারা
তোমার দুঃখে আমিও সমান দুখি
যখন পৃথিবী ঘুমায়ে রয়েছে নিঝুম নিরালায়
তখন হঠাত্‍ জেগে তোমারেই আমি দেখি।
এই নিরব আঁধারে তুমি একলা জেগে
কত ধ্যানের খেলা গেলে ওগো খেলে
ঐ সাত আসমানের কোটি তারকার ভীরে
প্রহরির বেশে একলা পড়ে রলে।
তোমারে কেউ দেখিল কিনা
রচিল কিনা গান
শোনিল কিনা তোমার হৃদয়ের
অজানা অভিমান?
কে তোমায় বাসিল ভালো কে দিল ফুলের মালা
কে ভাসাল দুখের সাগরে বুকেতে আকিল জ্বালা
সেই টুকু নিয়ে তোমার গহনে নেইতো কোন গান
তুমি শুধু জ্বলেই গেলে ছড়ালে ভালোবাসার তান!