জন্মগ্রহন, চাকুরি, বিয়ে, মরা
একি তব জীবনের সাধনা
তবে কি দোষ করেছে ঐ
মাঠে বাঁধা নিরীহ গরুটা?
সেও জন্মে, ঘাস খায়
কাজ করে, মারা যায়
মৌলিক কোন পার্থক্য
আছে কি এতটুক ও?
তবে যে বলি সৃষ্টির সেরা
কিন্তু একিতো গরু আর আমরা!
কি খারাপ লাগলো বুঝি?
গরুর মাঝে মানবেরে দেখি।
এটা কি ঠিক বিচার
আমাদের আছে আচার।
আমরা মসলার সাথে তরকারি খাই
মাঝে মাঝে সিগারেট ফুঁকাই
গরুতো খায় কাঁচা ঘাস
তাদের সাথে তুলনা, কি সর্বনাশ!
মেনে নিলাম আপনার আপত্তি
অবসান হোক বিপত্তি
হয়ে যাবে সব নিষ্পত্তি
যদি করি মোরা মানুষের কাজ ই ।
আমাদের কাজ স্রষ্টার ইবাদাত
পরের উপকারে বাড়ানো হাত
সকল অন্যায় দূর করে
গড়ে তোলা সুখের সমাজ।


তবে ই গরু গরুর জায়গায়
আর আমরা আমাদের জায়গায়।
;->;->;->;->;->;->;->;->;->
একুশে বই মেলায় প্রকাশিত হয়েছে আমার ছোট গল্পের বই বনফুল।
প্রাপ্তিস্থানঃ চয়ন প্রকাশনী, স্টল নং-৩৯৯, সোহরাওয়ার্দী উদ্যান,ঢাকা।