ভেজাল মোদের হয়েছে জীবন
ভেজাল মোদের দিন
ভেজাল হয়েছে আকাশ বাতাস
ভেজাল সর জমিন ।
তেলে ভেজাল নুনে ভেজাল
ভেজাল মোদের মনে
মাঠে মাঠে সব্জি ভেজাল
ফল ভেজাল বনে ।
ভেজাল হয়েছে খাবার দাবার  
ভেজাল দোকানে মিস্টি
ভেজাল খেয়ে  সারা দেশে
হচ্ছে অনাসৃষ্টি ।
জলে বাঁচে জীবন মোদের
দুধে পাই বল
এতেও যদি ভেজাল থাকে
মোরা যাব রসাতল ।
রাজার রাজ্য শাসনে ভেজাল
মন্ত্রীর ভেজাল মনে
এই বিশ্ব সংসার ভেজাল
মানুষ বাঁচবে কেমনে ।
কোথাও শুনি প্রাণ দায়ী
ঔষধে আছে ভেজাল
কোথাও শুনি অমৃত বাণী;
পেতেছে ইন্দ্রজাল ।
ভগবানের কাছে চাইব আমি
একটু দয়ার দান
ভেজাল বিহীন দাও মানুষ জন
যাতে বাঁচে সকলের প্রাণ  ।