আসিছে আশিন               ভাবি নিশিদিন
                মা আসিবেন ঘরে।
বাংলার বধুগন                আনন্দে মেতেছে মন
               দেয় আল্পনা য্ত্ন করে।।
আসিবেন পর্বত মাতা           সঙ্গে তার সিদ্ধিদাতা
                আছে কার্ত্তিক লক্ষি সরস্বতি।
আশুতোষ ভোলানাথ         পার্বতির প্রাননাথ
                মা চান তার অনুমতি।।
আনন্দের বার্তা লয়ে           মা আসিছেন ঘরে ঘরে
                চারিদিকে আনন্দের ঊল্লাস ।
আনন্দময়ির আগমনে        শান্তি আনে জীবের প্রানে
                আশান্তি করে সে বিনাশ ।।
চারিদিকে কলরব         পুরাবে সবে মনোরথ
                থাকে যে তার প্রতিক্ষায়।
আসবে কবে শুভদিন       মিটাবে মনের ঋণ
                 মায়ের চরন যদি পাই ।।
তোমারি ধরনি তলে      মানুসাসুরের কদাচারে
                 অধর্মে  হয়েছে একাকার ।
অন্যায় রুধিতে        অসূর বধিতে
                  এসো মা গো তুমি পুনর্বার ।।