আমার যখন ইচ্ছে হলো, তখন
তুমি একজোড়া চুপ কবিতার গল্প চাইলে।
ঠোঁটের ব্যবধানে, অস্তমিত চোখ আর…
স্নায়ুর হাত ধরে বেড়ে উঠলো ময়ূখের ঘুম
এখন, স্বপ্নের মতো এপাশ-ও'চোখ
তোমার শরীরের ঘ্রাণ একটা বৃহৎ যুদ্ধের শহর


আমি ভেস্তে যাই; গল্পে নয়
হাত ছুঁয়ে দ্যাখো কবি, তুমি ভুলে আমি শূন্য খুব!
একপ্রস্থ ছায়াদের ব্যবধানে অযথাই কিছু ভুল..
কিছু প্রেম সযত্নে বাড়ে ইচ্ছে হলেই, তখন


তুমি ভালবাসি বললেই দম বন্ধ হয়ে আসে।