সুপ্রিয় শ্রদ্ধেয় কবিমন্ডলীগণ, বরাবরের মত আজকে  বুধবার ফিরে এলাম নতুন কোন অতিথি নিয়ে আপনাদের সামনে......


      শুরু করতে জাচ্ছি আপনাদের সবার প্রিয় অনুসঠান অতিথি পূজা। কেমন আছেন আপনারা সবায়? আশা করছি বাংলা নতুন বছরের নতুন দিনেগুলোতে সবায় বেশ চনমনে ভাব নিয়ে আছেন। ঠিক এমনি দিনে আমরা আবার ও হাজির হয়েছি কোন আসরের  এক নতুন অতিথি কে নিয়ে। 


সম্মানীত কবিমন্ডলীগণ কবিতা মনের ভাব কে কাব্যিক ভাবে প্রকাশ কখনো করে  ছন্দে আবার কখনো ছন্ধহীনতায়।মনের ভাব কে বলিষ্ঠ ভাবে প্রকাশ করার নামই কবিতা। কিন্তু সব লেখা  কি কবিতা হয়? সব কথায় কাব্যিক হয়?


বন্ধুরা আজ  আপনাদের সামনে হাজির হয়েছি আমাদের সবার প্রিয় " বাংলা কবিতার আসর" অতি পরিচিত,মেধাশক্তির ঝড়, কাব্যকার সুন্দর গড়নের অধিকারী সবার প্রিয় কবি  শিমুদা কে নিয়ে।


এই অনুসঠান টি প্রচারিত হচ্ছে " বাংলা কবিতার আসর" এর সৌজন্যে।তো শিমুদা আপনার কাছে আজ আমার প্রথম প্রশ্ন


১।কেমন আছেন আপনি? বাড়িতে সবায় কেমন আছেন? আপনি কি বিবাহিত নাকি......


২।আমাদের সবার প্রিয় কবিতার আসরে আপনি কতদিন ধরে আছেন? কত দিন ধরে থাকবেন? এটা কি আপনার সেরা পছন্দের জায়গা?


৩।আপনি কি ফেইসবুক ব্যবহার করেন?  কোন টাকে সেরা বলে বিবেচিত করবেন ফেইসবুক নাকি বাংলা কবিতার আসর? এবং কেন?


৪।বাংলা কবিতা বলতে আপনি কি বোঝেন? কি ভাবে একটা ভালো কবিতা লেখা জায়?


৫।আপনার একাউন্ট  এ দেখলাম আপনি অনেক গুলো কবিতার মালিক  তাহলে  আপনি কবি হিসেবে নিজেকে ১০০ তে কত নাম্বার দিবেন?


৬।আপনার প্রথম কবিতা নিয়ে কিছু বলবেন।কোথায় থেকে আপনার এই উতসাহ হাজির হল আপনার মনে?


৭। গত ৬ ই ফেব্রুয়ারি বিকেল টা কেমন উপভোগ করলেন আসরের অনেক  অচেনা মুখগূলোকে চেনাতে রুপান্তারিত হওয়ায়?


৮।কবিতা লেখার ক্ষেত্রে ছন্দের ব্যাবহার নিয়ে কিছু বলুন?


৯।আপনি ভালো কবিতা লিখেন সেই সুবাদে আপনি কোন মেয়েরা প্রেমপত্র পেয়েছেন? বিস্তারিত জানালে খুশি হব।


১০।চলমান আসরের কবিদের কম অনউপস্থিতি নিয়ে কিছু বলবেন? এবং কি ভাবে আবার আগের মত জমজমাট করতে পারি।


১১।(বেক্তিগত প্রশ্ন)  এখন কি জব করছেন? নাকি পড়াশুনা? বিস্তারিত......


১২।বাংলা কবিতার আসর সমন্ধে আপনার অভিজ্ঞতা নিয়ে কিছু বলুন?


১৩।আসরে এডমিন এর ভুমিকা নিয়ে কিছু বলুন।তার প্রতি আপনার কি কোন ম্যাসেজ আছে?


১৪।প্রিয় কবির তালিকা থেকে আপনি তার জেকোন কবিতার কয়েকটি লাইন আমাদের পাঠ করে শুনান।


১৫।বাংলা কবিতার পাশাপাশি আপনি কি কোন উপন্যাস লিখেন? অনেকেরই ধারণা কবিতার চেয়ে উপন্যাস বেশ জনপ্রিয়তা আসে সেই ক্ষেত্রে আপনি কি বলবেন?


সুপ্রিয় কবিমন্ডলীগণ আজকের এই নাগাদ।আগামী বুধবার আবার হাজির হব নতুন কোন অতিথি কে নিয়ে। ভালো থাকুন সুস্থ থাকুন সবার নিরাপদ জীবন কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি।


আপনি ও প্রশ্ন করিতে পারেন কবিকে আপনার মুল্যবান জিজ্ঞাসার অপেক্ষায় কবি।


ধন্যবাদান্তে
শিমুল শুভ্র
ইউ এ ই
২১।০৪।২০১৫