শব্দ নিপুণ যাদুকর
কত সাত দিন আগে থেকে তোমাকে বুঝছি
প্রথম যেদিন দেখলাম
সেদিন তুমি বললে তোমার সময় নেই
সাত দিন পরে তুমি আড়চোখে তাকালে
বললে মন ঢেকে রাখে এমন ব্স্দ্ত্র পরো
অথচ তুমিতো  বিমনা  আজও,
সমুদ্রআকাশেই তোমার বিচরণ
আরও সাতটি দিন কেটে গেলে
তুমি সহসা বললে
কথায় আচারে রস দাও
আর সমুদ্র সন্তরণে তুমি পারদর্শী হও,
তোমার সেই অনন্য অবদান
স্মরণে রেখেই আমি আরও সাতটি দিন কাটালাম।