তাড়াতে পারি না
ঝাঁঝালো কষ্ট-চূর্ণ লেপ্টে থাকে হৃৎপিণ্ডে আমার
খোঁচায় আমায়
দহন করে
দগ্ধ হৃদয় আমার চোখ মেলে দ্যাখে
ধ্বংসের পলস্তরা- রানা প্লাজার
কী করুণ এক একটি খণ্ড
কাঁদতে পারে না হৃদয়
জ্বালা উদ্গীরণ হয় ক্রমাগত
হৃৎপিণ্ড থেকে।
১১৩৪ এগিয়ে আসে
বলতে চায় কথা তারা কবির সাথে
নির্বাক কবি হৃদয়
চৌচির মরুময়
চেয়ে অপলক
কাঁদতে পারি না।
অথবা কান্নাতো নয় কোনো সুরাহা।


তীক্ষ্ণ কস্ট- চূর্ণ করে হৃদয় ক্ষতবিক্ষত


সভ্যতা কি স্বার্থপরতা শুধু!!
দায়বদ্ধ্বতা কি থাকবে চাপা ভাঙ্গা কংক্রিটের নিচে?


চলে যাওয়া পোষাক কর্মীর
ছুঁড়ে দেয়া লাথি
দেখতে কি পায় আজকের সভ্যতা!!


##২০১৪০৪২৫##