ওরা আমাকেই দোষী ধরে নিয়েছে
করেছে সাব্যস্থ নির্বাসন আমার।


যাই বলে অবলীলায়
ভালোবেসে দোষী আমি
ভালোবাসায় দোষী আমি
আজন্ম দোষী আমি ভালোবাসার তরে।


নির্বাসন অহঙ্কার আমার
চাই তোমাতে হতে নির্বাসিত।
তোমার গহীনে
বসবাস আমার
আমার সুবর্ণ নির্বাসন ।
##২০১৪০৪১৪##