বাজারে যেতে যেতে
হোঁচট খেতে খেতে
পৌঁছে গেলাম বাজারে
দাম শুনে মনে হয় আহারে।


ব্যাগের ভেতর ঢুকিয়ে দেখি কব্জি
কিনতে পারিনি নতুন কোন সব্জি
মাছের বাজার বেশ চড়া
মাংস, তেল,নুন ও দেখি অনেক কড়া ।


এভাবে কেটে গেল আরেকটা দিন
অবস্থা বড়োই কঠিন
একেই কি বলে মূল্যস্ফীতি?
বাজারে যেতেই আমার যত ভীতি।