এসব কি হচ্ছে?
মানুষ মানুষকে পিটিয়ে মারছে
নেই কি কোন বিচার?
চারিদিকে শুধুই হাহাকার।


কষ্ট লাগে খুব ,শান্তি পাইনা
এসব দেখে আর ভাললাগেনা
কোন কি নিস্তার নেই এদেশে?
আমাদের দুঃখিনী বাংলাদেশে।


আছে বিশ্বাস পরকালে
বিচার পাব সেখানে
কিন্তু বিচার হবেনা একালে?
চাই আমি মনে মনে।