১৩/১০/২০২০ ইং , সময় – বিকাল – ৩-০০ টা

প্রিয়জন   নন্দিতা  ! !  ( সনেট কবিতা )

ভালোবাসার আবেশে মুগ্ধ করে রেখেছো নন্দিতা
তুমি আমার স্বপ্নের রাণী চন্দ্রমা  প্রাণের মিতা
তোমার চোখে খুঁজে পেয়েছি সাগরের গভীরতা
তোর বিরহে বাড়ে হৃদয়ে নীলিমার আকুলতা
তাই তো প্রেয়সীর ভাবনায় অন্তরে  আকুলতা
ঐ হিয়ার মাঝে হারিয়েছি পাহাড়ের নির্জনতা
তোমারি সুখ পরশে কাটে মোর নিত্য বিষণ্ণতা
তুমি এনে দিয়েছো জীবনে ফুল বসন্তের বার্তা ।

দুহিতা ! তোমাকে  পূজারী আমি করেনি কোন ভুল  
আমার পৃথিবীতে  ফোঁটা একটি সুরভিত ফুল
প্রিয়তমা ঐ ,  কুসুমের সৌন্দর্যে সুবাসে বিভোর
তব সান্নিধ্যের বাসনায় এ হৃদয় স্বপ্ন পুর
অপরূপা , তোমারি কল্পনায় নাচে চিত্তে নূপুর
  মোর প্রেমের সরোবরে বৃত্ত প্রিয়ার ভরপুর ।

শরীফ নবাব হোসেন । ।