এক মায়াময় সময়
একটু আলো একটু আঁধার,
কেমন যেন ভাললাগায়
ভরে উঠে এই মন।


খুব দ্রুত এ সময় শেষ হয়
ঠিক যেন মানব জীবনের মত
রেশ থেকে যায় ।
রাতেও তাকে মনে পড়ে ।


গোধূলি সময়ের স্নিগ্ধতা
আমাকে আপ্লুত করে
ভাললাগার ছন্দে কেঁপে
উঠে আমার কোমল মন।