স্বাধীনতার সুফল পাইনি
আজ শুধু হাহাকার ,
চারিদিকে কেবল আজ
মজলুমের সুতীব্র চিৎকার ।


কেন এমন হল
উত্তর কিন্তু অজানা,
যখন চিন্তা করি
ভেবে কূল পাইনা ।


সমাধান কি নেই?
এভাবেই শেষ হবে?
ভাবি শুধু আমি
কবে শান্তি হবে?