চলে যেতে হবে
এই মায়ার পৃথিবী ছেড়ে ,
শুধু অপেক্ষা
চলে যেতে হয় সবাইকে
কেউ আগে কেউ পরে
চলে যায় সব ছেড়ে ।


মানুষ জানে এটা সত্য
তাও পাপ করে
সীমালঙ্ঘন করে
ভাবে সে টিকে থাকবে
আজীবন পৃথিবীতে
কিন্তু বুঝতে পারেনা
তাকে মরতেই হবে
সবকিছুর হিসাব দিতে হবে।