কোথাও শান্তি নেই
শুধুই উঁচু দেয়াল
নেই মায়া মমতা
নেই কারো সময়


সময় বয়ে যায়
সব এগিয়ে যায়
সুখও চলে যায় দূরে
অস্থির মানব জীবন ।


সভ্যতা কেড়েছে আবেগ
নেই কোথাও প্রাণ
চারিদিকে রোবটের
উদ্ভ্রান্ত চলাচল ।