চারিদিকে যত হতাশাই থাক


আমি আশাবাদী


কারণ আমি কবি


আর কবিদের তো আশাবাদী


হতেই হয়।



সুখ শান্তি খুব আপেক্ষিক ব্যাপার


একবার আসে একবার যায়


জীবন চলতে থাকে


থেমে থাকেনা


আমরাও সামনে যেতে থাকি ।



জীবন তো সুন্দর


তার থেকেও সুন্দর বেঁচে থাকা


আমরা সবাই বেঁচে থাকতে চাই


সুন্দর দিন আসবেই


আমরা প্রতীক্ষা করি।