তুমি যা দিয়েছ  আমাকে অমূল্য সে দান ,
তাতে আমি পেয়েছি পরশপাথরের সন্ধান ।
কেটে গেছে তাতে আমার ঘন অন্ধকার ,
অনুভব করি তাকে তনু মন  সব একাকার ।
ফিরিয়ে নিওনা কখনো দিয়েছ যা আমায় ,
দিয়েছি সবটুকু আমার শুধু যে তোমায় ।
ভাবি বসে শুধু তোমাকে একা নিরালায় ,
মেঘবৃষ্টি বাদলে আর  ভাবি ভরা  জোছনায় ।
যেদিকেই যাই পাই তোমার শরীরের ঘ্রাণ ,
তোমার কথা ভেবে আমার নেচে উঠে মনপ্রান ।
তুমি আমার স্বপ্ন আমার হৃদয়ের স্পন্দন ,
তাইতো তোমার প্রতি আমার অশেষ আকর্ষণ ।