মেঘ ভেসে যায় দূরে
অনেক দূরে অসীমে
আমিও ভেসে যেতে চাই
মেঘের সাথে অজানায়
নেবে কি আমায়?


নেই তার ভাবনা
আছে শুধু পথ চলা
নীল আকাশে তুলার মত
কত মেঘ ভেসে যায়
আর আমাকে হাতছানি দেয়।


মানুষের এই জীবন
সেত এক মেঘের মতন
অবিরাম পথ চলা
আসে ঝড় আসে বাদল
তারপর আবার মেঘ ভেসে যায়।