সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত
কিভাবে যেন কেটে গেল হরতালে ,
হলনা  কোন কাজ আমার
দিন কেটে গেল বড্ড বেখেয়ালে ।


চারিদিক ছিল কেমন মনমরা
ছিলনা কোথাও প্রাণ ,
দেখলাম শুধুই টিভির অনুষ্ঠান
আর শুনলাম গান।


হরতাল মানেই ভাঙচুর আর ক্ষতি
বিকল্প কিছু চাই,
দেশকে সবাই ভালবাসি মোরা
ঐক্যের গান গাই।