একটা সুন্দর কবিতা লিখতে চাই
আমি পারিনা
কিন্তু আমার স্বপ্ন আছে
আছে সুন্দর একটা মন
তাহলেই কি হয়?
অনেক ছন্দ আমি ভাবি
অনেক শব্দের জাল বুনি
মনে সুর সাজাই
কিন্তু লিখতে গেলে সব
একদম ভুলে যাই।
কত কথা কত স্মৃতি
মনে পড়ে আমার মনে
লিখতে গেলেই কি যে হয়
মনে হয় মাথার ভেতর সব ফাঁকা।
আমার খেরোখাতা ভরে গেছে
ভরে গেছে ডায়রি
কিন্তু একটা যুগশ্রেষ্ঠ কবিতা
আমি লিখতে পারিনি।