আকাশের কাছে একটু নীল চেয়েছিলাম
আমাকে দেয়নি
সমুদ্রের কাছে সামান্য ঢেউ চেয়েছিলাম
আমাকে দেয়নি
পৃথিবীর বুকে একটু আশ্রয় চেয়েছিলাম
কেউ আশ্রয় দেয়নি
খুব বেশী কিছু তো চাইনি
খুব অল্প একটু নীল আর ঢেউ দিলে
কি এমন ক্ষতি হত?
যা চাই কেন তা পাইনা?
যা পাই কেন তা চাইনা?
এটাই কি নিয়ম?
বন্ধুরা আমি তোমাদের কাছে
সবিনয়ে জানতে চাই
আচ্ছা তোমাদের সাথেও কি এমন হয়?
খুব বেশী আমি চাইনি
সেটুকুও আমি পাইনি।
তোমাদেরও কি তাই হয়েছে??