একজন ছিপছিপে তরুণী
ভারী মায়াকাড়া চেহারা
কখন যে হারিয়ে গেল
দূর অজানায়
মন তার কাঁদে ।


সবাইকে আপন ভেবে
সংসারে দিয়েছিল মন
করেছিল সকলকে আপন
ছিল সরলতা বিশ্বাস
কোথায় যেন হারিয়ে গেল।


এক মায়াবী মিষ্টি রাতে
ছাদে পায়চারী করে আর
আপন মনে ভাবে
জীবন কেন বঞ্চনা করল
বেশী  কিছু তো চায়নি সে।


কখন যেন মৃদু বাতাস
তাকে কানে কানে বলে
নতুন করে বাঁচতে হবে
সামনে যেতে হবে
সে নতুন স্বপ্ন দেখে।