আমার পৃথিবী
আমি আমার মত করে সাজিয়েছি
শান্ত সমুদ্র সে পৃথিবী
গতি আছে, আছে প্রবাহ
নেই বন্যতা অশ্লীলতা।


জীবন সরলরেখা নয়
কখনো হাসি কখনো কাঁদি
কিন্তু এই যে বেঁচে থাকা
এটাই অনেক আনন্দের
আমি বেঁচে থাকতে চাই।


জীবন কেটে যাচ্ছে জীবনের নিয়মে
জীবন থমকে যায় কিন্তু থামেনা
বহমান থাকে সময়
ভালবাসা আছে মনে
আমার পৃথিবী শান্তিময় ।