ঘুম ঘুম রাত
আমার ঘুম আসেনা ।
ঝিকিমিকি তারা
আমি গল্প করি তাদের সাথে
নিঃসঙ্গ রাতের অন্ধকার
কখন সকাল হবে?
একবুক কষ্ট আর হতাশা
আমায় ঘিরে রেখেছে ।
কষ্টের পেয়ালায় চুমুক দিতে দিতে
সয়ে গেছে সব।
আমি আর কষ্ট পাইনা।
তোমাদের এসব বলে কি হবে?
কারো কি সময় আছে?
সবাই ব্যস্ত
শুধু আমারি কোন কাজ নেই।
ঘুম ঘুম রাত চলে যায় ,
চলে যায় আমারও বসন্তের দিন।