আজ আমার মহা আনন্দের দিন! এমন মহা আনন্দ আসরের কবিগণের সাথে ভাগাভাগি করতেই এই প্রথম আলোচনা সভায় কিছু লিখছি।


আসরের প্রাণপ্রিয় শ্রদ্ধেয় কবি অনিরুদ্ধ বুলবুল দ্বারা সম্পাদনায় ঝকঝকে অক্ষরে চকচকে মুদ্রণে, নান্দনিক প্রচ্ছদ, সুশোভন বাঁধাই ও সুন্দর রঙিন কাগজে প্রকাশিত “কাব্য কৌমুদী” আজ আমি অধম হাতে পেয়েছি। এই যেন চাঁদকে হাতে পাওয়ার মহা আনন্দ! কাব্য কৌমুদী হাতে পেয়ে প্রথমেই পরমানন্দে বইটি বুকে চেপে ধরলাম। মনে করলাম এই বইটি সন্তান তূল্য!


এই মহা আনন্দের রূপকার হলেন প্রিয় শ্রদ্ধাভাজন কবি কবীর হুমায়ূন, কবি অনিরুদ্ধ বুলবুল ও কবি জালাল উদ্দিন মুহম্মদ সহ অনেকেই। উদ্যোক্তা কবিগণের উদ্যোগের ফসল এই কাব্য কৌমুদী। এই প্রশংসনীয় উদ্যোগের শরিক সকলকেই আমি প্রাণঢালা সশ্রদ্ধ ভালবাসা, আন্তরিক অভিনন্দন, অজস্র ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।


গ্রন্থটির পাতা উল্টিয়ে উল্টিয়ে কবিতা পাঠ করে অভিভূত ও উচ্ছ্বাসিত হয়েছি। বাংলা-কবিতা ডটকম এর ১৬ জন কবির কবিতায় গ্রন্থটি ঠাসা! আমি ছাড়া সবাই আমার দৃষ্টিতে সেরা সেরা কবিতা লিখেছেন। কবিগণ প্রেম-বিরহ-ভালবাসার কবিতা ও জীবন বোধের কবিতা সহ হরেক রকম কবিতা সৃষ্টি করে পাঠক মনে কাব্য ঢেউ তুলেছেন।


কাব্য কৌমুদীর কবিরা হলেনঃ


সর্বকবি জনাব – মো: সানাউল্লাহ্‌, সরকার মুনীর, মোহাম্মদ রুহুল আমীন, নূরুল ইসলাম, জালাল উদ্দিন মুহম্মদ, জসীম উদ্দীন মুহম্মদ, খায়রুল আহসান, খলিলুর রহমান, কৌশিক আজাদ প্রণয়, কামরুন্নাহার রুনু, কামরুল ইসলাম, কবীর হুমায়ূন, আশফাকুর রহমান পল্লব, আল মামুন, অনিরুদ্ধ বুলবুল ও আমার নামটিও আছে।


বইটি একুশের বইমেলা-২০১৭ তে ‘মানুষজন’ প্রকাশনীর স্টলে পাওয়া যাবে। এর আগে যারা বইটি পেতে চান তারা যোগাযোগ করতে পারেন, শ্রদ্ধাভাজন কবি অনিরুদ্ধ বুলবুল এর সাথে।


ঠিকানাঃ


আকাশডাক:arrowtech79@yahoo.com
ফেসবুক:https://web.facebook.com/mazibur338
মুঠোফোন: 01911-385 955
.....................................................


ধন্যবাদ সবাই ভাল থাকুন। ভালবাসা জানুন।