তোমার আগমনী গানে
আমার চেতনার হয় যে বোধন ।


তোমার স্নেহ ভালোবাসা
আমার হৃদয় করে যে প্রজ্বলন ।


তোমার বিরহে মোর প্রাণ হয় যে বিহবল
আমি যে করি শুধু আজি তোমারই চিন্তন ।


চিন্ময়ী মৃন্ময়ী দশভুজা মাতা, তুমি যে মাতৃ রুপেনু সমস্থিতা      
ধরিত্রীর বুকে তুমি যে হলে, হে করুণাময়ী অধিষ্ঠাতা ।


শরত প্রভাতে সোনার আলো ছোঁয়া দিয়ে যায় মনে সকল আশা  
বিজয়ার আগমনে বিদায়ী সুর মনে দেয় চরম হতাশা।


সন্ধ্যাবেলার সিঁদুর খেলায় তুমি যে লাল রঙে রাঙা  
বরণডালা হাতে করে সবাই তোমায় নিয়ে হয় মাতোয়ারা ।


ঢাকের আওয়াজ মিলিয়ে গেলো, পূজোর হল শেষ
প্রাণে শুধু জেগে থাকুক মা আনন্দময়ীর রেশ ।
  
আবার করবো অপেক্ষা, তোমার ভালোবাসায়
একটি বছর কাটে যেন তোমার অসীম করুণা কৃপা ধারায় ।


শ্রী সঞ্জয় কুমার মুখোপাধ্যায়


কলিকাতা
৯৮৩১৮৪০১৯৬
http://sanjukolm.blogspot.in/2013_10_01_archive.html