প্রানের কাছে শূন্যতা এক, মনের কোনে জমা
চিত্ত মোর করে হাহাকার, তার অনেক অজানা কথা ।  


কবে আমি ভাব সাগরে ডুব দেব প্রভু ভাবি
আপন করে তোমাই নিয়ে, চলার পথ চলি ।


এ পথ অসীম কণ্টকময়  দিকভ্রষ্ট বহুজন
সঠিক পথের দিশা দেখার আশায়ে সকল  গুণীজন।


তুমি আদি,তুমি অনন্ত,তুমি সর্ব জ্ঞানী
হে দয়াময় সাগর মাঝে, পথ ভ্রষ্ট আমি ।


পথ দেখাও মোরে তুমি পুরুষোত্তম জ্ঞানী
সফল হবে মানব জাতির, সকল জন্ম, কর্মবানী।


শ্রী সঞ্জয় কুমার মুখোপাধ্যায়
কলিকাতা
+৯১-৯৮৩১৮৪০১৯৬


http://sanjukolm.blogspot.in/2013/08/blog-post.html