সেদিন ছিল আমার ছুটির দিন, রবিবার
সকালবেলায়, দেরীতে ঘুম থেকে ওঠা
ঘুম চোখে চা চাওয়া,
এটাই ছিল গতানুগতিক পথ ।


হঠাৎ তুমি এলে  এক হাল্কা বাতাস সাথে নিয়ে
জানতাম না তোমার আগমনের কথা ।


কারণ ছিল কী ?
না মনে পড়েছিল,আমাদের সেই দিন গুলোর কথা
ভালোবাসার কত না বলা কথা
আমি প্রায় ভুলে গিয়েছিলাম তোমার পথ ।


তুমি মনে করালে,
আমি তোমার ছবি ঠিক করে রাখি নি কেন  ?


আমায় ভুল বুঝো না যেন !
আমি সেই ঠিক আগের মতোন আছি,
শুধু আমিও আজ তোমার অতীতের দেওয়া
ভারি বাতাসে ক্লান্ত পরিশ্রান্ত ।