আমি আজও বুঝি নি তোমার অন্তরের কথা
যেন গভীর রাতে অজানা কালো মেঘের অন্তরালের
কোন গোপন উপকথা ।


মনের কোণে কেন এত জমে থাকা অবুঝ অসহিষ্ণু জ্ঞান
প্রভাতের প্রথম আলোতে কি যায় না তা মুছে ফেলা
হোক না নব চেতনার জাগরণ ।


অন্ধকার মনে শুধু জমে থাকে যত মলিনতা
তপ্ত লাভা বের হয়ে আসে কখনো তাই নিয়ে
ধংস হয় সৃষ্টি আর মনের সকল আশা


ভেঙ্গে যায় ভালোবাসার বাধন অভিলাষা ।
জীবনের যত অ্ন্ধকার জ্ঞান মলীনতা
মুছে দিয়ে হোক সৃষ্টির নুতন ভালোবাসা
রুপকথা ।


শ্রী সঞ্জয় কুমার মুখোপাধ্যায়
কলিকাতা
+৯১-৯৮৩১৮৪০১৯৬
http://sanjukolm.blogspot.in/