প্রেম সাগরে জমেছে ঘৃনার ফেনা,ফনা তোলা
তুই নাগিনির মত আজ,তবু দংশনে কেন ভয় ?
ঘৃনা ভরা বিষ-দংশনে এবার শেষ কর আমায়।
কথার দমকে,রাগের চমকে,বেদম বিপাকে-
যখন তোর ঝলসানো চোখে তাকাই,
বুঝতে পারি তা আমায় পোড়াতে চায়,
শুধু বোঝাতে পারিনা যে,আমিও পুড়তে চাই।
নশ্বর দেহের দহন,ভিতরের জ্বলনের থেকে ভালো।
জানিনা তবু মাঝে মাঝে,কেন যে ভালোবাসা আসে,
ঘৃনার সাগরে ভেসে থাকা টুকরো-টুকরো প্রেমে-
আমার তৃষ্ণা মেটেনা তাই !আরো,আরো ঘৃনা চাই।
পারবি ? পারবি আমায় তেমন ঘৃনা করতে ?