সামসুজ জামান

সামসুজ জামান
জন্ম তারিখ ৮ নভেম্বর ১৯৫৯
জন্মস্থান গ্রাম-টোলা, পোঃ - বৈদ্যপুর, পূর্ব বর্ধমান,, ভারতবর্ষ
বর্তমান নিবাস পোর্ট ব্লেয়ার, আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জ, ভারতবর্ষ
পেশা সরকারী স্কুলে শিক্ষকতা
শিক্ষাগত যোগ্যতা বাংলা ও শিক্ষাতত্ত্বে এম.এ, বি এড, সাংবাদিকতায় পি জি ডিপ্লোমা, তবলায় সংগীত বিশারদ

বাংলা এবং শিক্ষাতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি, সাংবাদিকতায় পি জি ডিপ্লোমা, তবলায় সঙ্গীত বিশারদ। সম্ভবতঃ ষষ্ঠ শ্রেণিতে পড়াকালীন সময়ে বাবা উৎসাহে - 'সারাদিন টুপটাপ, রিমঝিম বৃষ্টি/ আকাশে মেঘের আজ একই অনাসৃষ্টি' লেখা শুরু। তারপর চলছে। কবিতার বই- 'কল্পনা আর বাস্তবের মাটিতে', 'আন্দামানের কবিদের কবিতা','সবুজ দ্বীপে ফুলের মেলা'। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় অথবা সরকারী, বেসরকারী ক্ষেত্র থেকে কবিতা, গল্প, প্রবন্ধের জন্যে অনেক পুরষ্কার। বিভিন্ন পত্র-পত্রিকা এবং আকাশবানী,দূরদর্শনের বিভিন্ন চ্যানেলে বিভিন্ন রচনা প্রকাশিত ও প্রশংসিত। অভিজ্ঞতা- সরকারী যুব উৎসব- এ 'তবলা বাদন' এবং লোকগীতি (দলবদ্ধ) তে আন্দামান থেকে রাজ্যস্তরে প্রথম হয়ে জাতীয় স্তরে অংশগ্রহনের অভিজ্ঞতা ও কেন্দ্রিয় মন্ত্রীর অভিনন্দন-পত্র প্রাপ্তি, সদ্ভাবনা পুরস্কার, বুলবুল পুরষ্কার প্রাপ্তি। N.C.E.R.T.-র পাঠ্যপুস্তক হিন্দী ও ইংরাজী থেকে অনুবাদ ও উন্নয়ন কমিটির CO-ORDINATOR।শিক্ষাক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের জন্য আন্দামানের সর্বোচ্চ পুরস্কার উপ-রাজ্যপালের প্রশস্তি পত্র প্রাপক। সামসুজ জামান ১ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।

সামসুজ জামান ৭ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সামসুজ জামান-এর ৪১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৮/৮
৭/৮
৬/৮
৫/৮
৪/৮
১৪/৭
১৩/৭
১৬/১২
১৪/১২
৩০/১১
২৯/১১
২৮/১১
২১/১১
২০/১১
১৯/১১
১৪/১১ ১০
১৩/১১
১১/১১
১০/১১ ১৭
৮/১১ ১৪
৬/১১
৫/১১ ১২
৪/১১ ১০
২/১১
১/১১
৩১/১০ ১০
৩০/১০
২৯/১০
২৬/১০
২৪/১০
২২/১০
২১/১০
১৯/১০
১৮/১০
১৬/১০
১৩/১০
১১/১০
১০/১০
৮/১০
৭/১০
৬/১০

এখানে সামসুজ জামান-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/১১

এখানে সামসুজ জামান-এর ১টি কবিতার বই পাবেন।

রবীন্দ্র অর্ঘ্য পত্রিকা
রবীন্দ্র অর্ঘ্য পত্রিকা
রবীন্দ্র অর্ঘ্য পত্রিকা