শুধুই বুঝেছি আমি,
বুঝাতে হয়তো পারিনি  ।
আমার মনের কতটুকু জুড়ে ছিলে তুমি আর শুধু তুমি  ।
হয়তো বুঝাতে পারিনি  ।


শুধু তোমাকেই দিয়েছি আমি,
আমার সবটুকুই দিয়েছি  ।
আমার স্বপ্নরাজ্যের সিংহাসনে বসেও বুঝতে পারোনি তুমি  ?
কতটুকু ছিল তা দামি  ?


কেন সেই যত্নে গড়া অমূল স্বপ্ন খানি,
ভেঙে করতে চেয়েছ চুরমার ?
কিবা ছিল দোষ তার ?


এটাতো ছিলো না পুতুল খেলার মতো ?
নিছক অভিনয় ?
  অর্থহীন প্রণয় তো এটা নয়  ?
তোমরা কেন শুধু চাও বর্তমান ?
আগামীর স্বপ্ন কি দেখো না মোটেও ?
ছলনার ঝলকানি তে কেন সহসা গা ভাসিয়ে,
পিছু পিছু তার ছুটো ?


দেখোনা কি কভু কতটুকু সত্য দিয়ে
রেখেছি আগলে, সযতনে তোমায়,
মনের গহীনতর মনে?  


তোমরা অন্ধ, লোভী খুব -
অধম, দাম দিতে জান নাকো!
বহুরূপী ! চির অস্থির  !


অমূল বস্তু নিমিষেই লুফে ,
ভেঙে করো চৌচির  ।