***আমার পাতায় আপনাকে স্বাগতম ***
__________________________
          
তোমার চোখের উপর যেই চোখ রেখেছি  
    তোমার আঙুলের উপর যেই আঙুল,  
জানিনা কেনো ব্যকুল মনটা আকুল হলো
        বুকেতে ঝড় তুললো তুমুল।  
বেগানা ভাবনা গুলো তোমায় ঘিরে ধরলো  
         এই হৃদয় হলো যে বাতুল,  
তোমার মোহিনী রূপে দিয়েছি নিজেকে সপে  
       প্রাণটাও হলো প্রেমেতে মশগুল।
  
তুমি যে দু চোখে আমার স্বপ্নের নীল তারা
         তুমি যে অন্তরে ফোটা প্রথম ভালোবাসার ফুল।।


আজ হৃদয়ের সবুজে ইচ্ছে গুলো যে ভিজে    
        তোমার প্রেম আদরের জলে,
এসো রঙিন এ বসন্তে অচিন কোনো সীমান্তে  
       এক সাথে দিই দু ডানা মেলে।
তোমার স্পর্শ সুখে হয়েছে তো এ নীল বুকে
      এলোমেলো চিন্তা গুলো মঞ্জুল,
তোমায় একটু চেনায় মনের একটু ইশারায়
        সঠিক হয়েছে যা ছিলো ভুল।
  
তুমি যে দু চোখে আমার স্বপ্নের নীল তারা
        তুমি যে অন্তরে ফোটা প্রথম ভালোবাসার ফুল।।    
    

তোমার সাথে অহর্নিশ কানে কানে ফিসফিস
       বলবো আমার জমানো যত কথা,
সম্পর্কের সেতু বন্ধনে মধুর মিলনের লগনে
        ভুলবো এ জীবনের যত ব্যথা।  
শিরায় শিরায় আজ জ্বলেছে যে কামনার আঁচ  
       মন শাখায় রঙিন আশার মুকুল,  
এক সাথে মিলে মিশে বিশ্বাসের নীল নিঃশ্বাসে  
      সামলে নেবো যত বাঁধা প্রতিকূল।

তুমি যে দু চোখে আমার স্বপ্নের নীল তারা
          তুমি যে অন্তরে ফোটা প্রথম ভালোবাসার ফুল।।    

                       *****