কবিতারা কাব্য হয়ে ঘুমিয়ে আছে কতো স্বপ্ন নিয়ে
           তুমি এসে এক মনে পড়বে বলে...


কথারা গান হয়ে জমে আছে এই প্রেম ভরা হৃদয়ে
          তুমি এসে  জীবনে তা শুনবে বলে ...


আশারা ধ্রুবতারা  হয়ে নিঃস্পলকে আছে তাকিয়ে
          তুমি এসে নীল ইশারা করবে বলে ...


স্বপ্নরা বুকে সবুজ হয়ে প্রহর জাগে কতো দৃঢ় প্রত্যয়ে
          তুমি এসে উষ্ণ স্পর্শতা দেবে বলে...


ভাবনারা ভাসমান তরী হয়ে ভেসে আছে নদীর বুকে
          তুমি এসে একটু ভরসা দেবে বলে...


ভালো লাগারা ভালোবাসা হয়ে উড়িয়েছে ঘুম দু চোখে
         তুমি এসে মনের কথা বলবে বলে ...



                        *****