ভরিয়ে দিলে এ জীবন  তুমি
   আজ যখন পূর্ণতা দিয়ে,
মন আকাশে জ্বলে থেকো শুধুই
   চির'টা দিন পূর্ণিমা হয়ে।


রাঙিয়ে দিলে এ নয়ন তুমি
  আজ যখন ফাগুন দিয়ে,
হৃদয় জানালার পাশেতে থেকো
এক দক্ষিণা বাতাস হয়ে।


সাজিয়ে দিলে এ অন্তর তুমি
আজ যখন সুখের রেণু দিয়ে,
মনের মাঝে নতুন সাজে
থেকো রঙিন এক স্বপ্ন হয়ে।


ভিজিয়ে দিলে এ বুক তুমি
আজ যখন খুশির উচ্ছলতা দিয়ে,
প্রাণটি জুড়ে আদরে সুরে
থেকো পেলব রোদ্দুর হয়ে।


টেনেই নিলে এ হাত খানি তুমি
আজ যখন বিশ্বাসের নির্ভরতা দিয়ে,
নিরাপত্তার মতো পাশেতে থেকো  
  সারা জীবন সঙ্গী হয়ে।  


                 ****