তোমার চোখেতে          মোহিনী মায়াতে
        প্রাণ পায় কিছু রামধনু অনুভব,
    তোমার হাসিতে            বুকের মাঝেতে
       বসে যায় আনকোরা খুশির উত্সব।


    তোমার সুরেতে            হৃদয় পুরেতে
          বাজে কতো সুরে প্রেমের গান,
    তোমার পরশে            মাতাল আবেশে
        ভেসে আসে চোখে স্বপ্নের সাম্পান।


    তোমার আদরে            এ অন্তর জুড়ে
        ফুটে কতো ইচ্ছেদের রঙিন ফুল,
    চোখের আড়ালে         তুমি একটু গেলে
        মনটা যে হয়ে উঠে বড়ই ব্যকুল।


    তোমার ঠোঁটেই           দিয়েছি ঢেলেই
        আমার যতো ভালোবাসাকে সুখে,
   দ্বিধা খানি ভুলে             দুটি হাত মেলে
         আপন করে নাও না জীবনটাকে ।

                
                   ****